সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ ০৯:২০:৫০ এএম

এমপি সুজার মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

জাতীয় | শুক্রবার, ২৭ জুলাই ২০১৮ | ০৯:১৫:৪৯ পিএম

খুলনা-৪ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার পৃথক শোকবার্তায় তারা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন। খবর বাসসের

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শোকবার্তায় বলেন, ‘দেশবাসী তথা খুলনার জনগণ তাদের ঘনিষ্ঠ এক নেতাকে হারালো। তিনি এলাকার উন্নয়নে এবং দেশের গণতন্ত্র বিকাশে ব্যাপক অবদান রেখে গেছেন।’ তিনি বলেন, তার ইন্তেকালে দেশের রাজনৈতিক ক্ষেত্রে অপূরণীয় ক্ষতি হলো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোকবার্তায় বলেন, জনপ্রিয় এই আওয়ামী লীগ নেতা আজীবন জনগণের জন্য কাজ করেছেন। রাজনীতির পাশাপাশি খুলনার উন্নয়নে জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

জাতীয় সংসদের সাবেক হুইপ এস এম মোস্তফা রশিদী সুজা খুলনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন।

দীর্ঘদিন কিডনি রোগে ভুগছিলেন এই সাংসদ। বৃহস্পতিবার রাতে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তিনি মারা যান।

তার বড় ছেলে এস এস খালেদীন রশিদী সুকর্ণ জানান, তার বাবা বেশ কিছুদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর। মোস্তফা রশিদী সুজা খুলনা-৪ আসন থেকে প্রথমবার এমপি নির্বাচিত হন ১৯৯১ সালে। ১৯৯৬ সালে একই আসন থেকে দ্বিতীয়বার নির্বাচিত হয়ে তিনি জাতীয় সংসদে হুইপের দায়িত্ব পান। সর্বশেষ ২০১৪ সালের দশম জাতীয় নির্বাচনেও তিনি ওই আসন থেকে এমপি নির্বাচিত হন।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন