শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ ১০:৪৬:১৯ এএম

ইমরান খানকে নিয়ে এবার যা বললেন আফ্রিদি

খেলাধুলা | শনিবার, ২৮ জুলাই ২০১৮ | ১০:২৭:৫৯ এএম

ক্রিকেটার থেকে তিনি রাজনীতিবিদ, এবার হয়ে যাচ্ছেন দেশের প্রধানমন্ত্রীও। ইমরান খান যেখানে পা ফেলেন, সেখানেই যেন সোনা ফলে। পাকিস্তানের জাতীয় নির্বাচনে ইমরানের দল তেহরিক-ই-ইনসাফের বিজয়ে ভীষণ উচ্ছ্বসিত ক্রিকেট বিশ্বও। সবাই শুভকামনা ও অভিনন্দনে সিক্ত করছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ককে। আর ৬৫ বছর বয়সী ইমরান খানকে অভিনন্দন জানিয়ে ব্যতিক্রমী টুইট করেছেন নিউজিল্যান্ড হেরাল্ড-এর জ্যেষ্ঠ সাংবাদিক জেরেমি রিস। তিনি লিখেছেন, ‘ইমরানের বয়স ৬৫’ কখনোই না।

তিনি সবসময়ই ৩২। সিংহের মতো পদচারণা নিয়ে বিশ্বসেরা একজন ক্রিকেটার যিনি রাজনীতিতেও নিজেকে নিয়ে গেলেন শীর্ষ স্থানে।

ওয়াসিম আকরাম: তার অধিনায়কত্বে ১৯৯২-এ বিশ্বকাপ জিতেছি আমরা। এবার তার নেতৃত্বে আমরা দারুণ একটি গণতান্ত্রিক দেশ গড়তে পারি। আমার বিশ্বাস, দেশের আগামী প্রধানমন্ত্রী হিসেবে পাকিস্তানকে তিনি অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারবেন। ইমরানের আছে অবিচল কর্মশক্তি, ক্ষমতা এবং মেধা; যা দেশের এবং দেশের মানুষের উন্নতিতে কাজে লাগবে।

ওয়াকার ইউনুস: একজন গ্রেট লিডারের কন্ঠে বিশেষ এক ভাষণ.. খুব সহজ, সৎ ও বাস্তবসম্মত..এমন গুরুর একজন ছাত্র হিসেবে গর্ববোধ করছি..অভিনন্দন অধিনায়ক।

ইয়ান বিশপ: ‘পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী ইমরানকে আমার হৃদয়ের অন্তস্তল থেকে অভিনন্দন। দুর্দান্ত সাবেক একজন খেলোয়াড় একটি দেশের সর্বোচ্চ পর্যায়ে এসেছেন, জানতে পেরে গর্ববোধ করছি। আপনি যেন সততার সঙ্গে নেতৃত্ব দিতে পারেন এবং দৃষ্টান্ত স্থাপন করেন, সেই কামনা করি।

হর্ষ ভোগলে: ‘শেষ পর্যন্ত ইমরান খান প্রধানমন্ত্রী হলেন। ক্রিকেটার ইমরান খানকে দারুণ শ্রদ্ধা করি এবং ক্রিকেট অধিনায়ক হিসেবেও। তিনি একটি জাতিকে কিভাবে নেতৃত্ব দেন, সেটা দেখার জন্য মুখিয়ে আছি।
সঞ্জয় মাঞ্জরেকার: শীর্ষেই লক্ষ্য ছিল তার এবং সেখানে পৌঁছলেন তিনি। আমার ক্রিকেট হিরোকে অভিন্দন ও শুভকামনা।

রমিজ রাজা: নেতা হিসেবে ইমরান খানের চেয়ে বড় এবং ভালো উদাহরণ আর কে হতে পারে! তিনি এমন একজন সুপারস্টার যার পায়ের তলায় ছিল বিশ্ব। ২২ বছর ধরে একটি ভিশন নিয়ে এগিয়ে চলেছেন, তিনি স্পেশাল। তার মতো একজনকে প্রধানমন্ত্রী হিসেবে পেয়ে আমরা গর্বিত।’

শহীদ আফ্রিদি: আমি আশা করি, আপনি সামনে থেকে নেতৃত্ব দিতে পারবেন। প্রতিপক্ষ দলগুলোর প্রতি আমার অনুরোধ থাকবে, তারা যেন ফল মেনে নেন এবং পাকিস্তানকে নতুনভাবে গড়ে তুলতে সহায়তা করেন।’
শোয়েব আখতার: অভিনন্দন ইমরান খান। আপনি এটা পেরেছেন। প্রধানমন্ত্রী হিসেবে আপনিই সেরা পছন্দ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন