বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ ০২:৩০:৩৯ এএম

কোটি ভক্তের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নেওয়া এক অদম্য যোদ্ধার নাম মাশরাফি

খেলাধুলা | রবিবার, ২৯ জুলাই ২০১৮ | ১২:২৮:১৩ পিএম

মাশরাফি বিন মর্তুজা একজন জীবন্ত কিংবদন্তি ক্রিকেটার। একজন বীর যোদ্ধা। ক্রিকেট দেশের জন্য হয়ে কিভাবে ঝাপিয়ে পড়েন মাঠে তা আর বলার অপেক্ষা রাখেনা। কোটি ক্রিকেট ভক্তের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নেওয়া এক অদম্য যোদ্ধার নাম মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশের নেতৃত্বে ফিরেই বিদেশের মাটিতে সিরিজ জয় এনে দিলেন মাশরাফি। এই সিরিজ বিজয় শুধু মাশরাফি ছিলেন বলেই সম্ভব হয়েছে।

তার নেতৃত্বে দীর্ঘ ৯ বছর পর ফের ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়ানডে সিরিজ জিতল বাংলাদেশ। ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে গেইলদের ১৮ রানে হারিয়ে রোমাঞ্চকর জয় উপহার দিয়েছে মাশরাফি বাহিনী। বিপরিত হচ্ছে মাত্র কয়েক দিন আগেই শোচনীয় লজ্জাজনকভাবে হারে এই টাইগার বাহিনীই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই টেস্টে লজ্জাজনক হার সাকিব-মুশফিকরা আবারো ঝড় তোলে টেস্টকে প্রশ্ন বিদ্ধ করে।

এই শোচনীয় হারের বদলা নিতে সাত সমুদ্র তের নদী পার হয়ে ছুটে যান মাশরাফি। দেখালেন কিভাবে দেশকে নেতৃত্ব দিতে হয় এবং কিভাবে জয় ছিনিয়ে আনতে হয়। মাশরাফি থাকলে যেন জিতে যায় বাংলাদেশ।

যদিও দ্বিতীয় ওয়ানডেতে জয়ের কাছে গিয়ে হেরেছে টাইগাররা। না হলে তো হোয়াইট ওয়াশ হতো ক্যারিবীয়রা। আর সিরিজে জয়ের পর সাক্ষাৎকারে মাশরাফি তো সব ক্রেডিট দিলেন ছেলেদের। তিনি তো এমনই। একেবারে অপ্রকাশযোগ্য, ব্যাখ্যাতীত।

মাশরাফি সংবাদ সম্মেলনে বলেন, ক্রিকেট হচ্ছে একটা মানসিক গেম, তবে আমাদের ছেলেরা প্রথম ওয়ানডে থেকেই ঘুরে দাঁড়িয়েছে। যদিও দ্বিতীয় ওয়ানডেতে আমরা হেরেছিলাম, তবে ওই ম্যাচের পুরোটা জুড়েই আমাদের আধিপত্য ছিল। সবাই ভাল ফর্মে আছে, তবে তরুণদের জেগে উঠতে হবে। আমাদের বোলাররা তিন ম্যাচেই দুর্দান্ত বোলিং করেছে। এখন আমাদের টি-টোয়েন্টি সিরিজেও আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে হবে। কারণ ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টিতে বিশ্ব সেরা দল।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন