শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ ০২:২৯:২২ এএম

‘সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর ও ডিসেম্বর’ বিশ্রামহীন টানা ক্রিকেট!

খেলাধুলা | রবিবার, ২৯ জুলাই ২০১৮ | ০১:০৫:০৬ পিএম

মাশরাফিরা এখন ওয়েস্ট ইন্ডিজের সফরে ব্যস্ত। টেস্ট, ওডিআই ও টি২০ সিরিজ শেষ করে দেশে ফিরবে আগস্টের মধ্যেভাগে। সপ্তাহখানেক বিশ্রাম নিয়ে আবারো মাঠে। এবার মিশন এশিয়া কাপ। সেপ্টেম্বরে দুবাইতে এশিয়া কাপ দিয়ে শুরু, এরপর টানা তিন মাস কোন বিশ্রাম নেই মাশরাফি-তামিম-সাকিবদের। মধ্যে অক্টোবরে অতিথি হিসেবে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে। আর এরপরই কোন গ্যাপ না দিয়ে শুরু ওয়েস্ট ইন্ডিজের ফিরতি সফর নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত।

এই তো মাত্র কয়েক দিন আগেই ওয়েস্ট ইন্ডিজের নভেম্বরে আসার ঘোষণা দিয়েছে বিসিবি। এবার ঘোষণা দিয়েছে জিম্বাবুয়ে সফরের। এর মানে অক্টোবর থেকে ডিসেম্বর অবদি টানা আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে বিশ্রামহীন ব্যস্ত সময় কাটাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

১৬ অক্টোবর ঢাকায় পা রাখবে অতিথি জিম্বাবুয়ে ক্রিকেট দল। পূর্নাঙ্গ সিরিজের শুরুতে একটি প্রস্তুতি ম্যাচে অংশ নেবে জিম্বাবুয়ে বিকেএসপির উইকেটে। এরপরই তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথমটি মিরপুরের উইকেটে অনুষ্ঠিত হবে ২১ অক্টোবর। ২২ নভেম্বর দুই দল চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। ২৪ ও ২৬ চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ২য় ও ৩য় ওডিআই।

এরপর টেস্ট সিরিজের যাত্রা শুরু। ৩-৭ নভেম্বর সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। দ্বিতীয় টেস্ট ম্যাচটিও সিলেটে অনুষ্ঠিত হবে ১১-১৫ নভেম্বর। সিডিউলে কোন টি২০ না থাকায় ১৬ নভেম্বর দেশের উদ্দেশ্যে রওনা হবে। বিশ্রামের কোন সুযোগ নেই বাংলাদেশ দলের। কারণ যেদিন জিম্বাবুয়ে চলে যাবে তার আগের দিন ওয়েস্ট ইন্ডিজ ১৫ নভেম্বর ঢাকায় পা রাখবে, চলে যাবে চট্টগ্রামে। টেস্ট ম্যাচ দিয়ে অতিথি উইন্ডিজ সফর শুরু করবে। ২২-২৬ প্রথম টেস্টে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে ৩০ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর মিরপুরের উইকেটে। ৯ ও ১১ ডিসেম্বর মিরপুরের উইকেটে অনুষ্ঠিত হবে সিরিজের ১ম ও ২য় ওডিআই, ১৪ ডিসেম্বর সিরিজের শেষ ওডিআই সিলেটে। একই ভেন্যুতে ১৭ ডিসেম্বও সিরিজের প্রথম টি২০ আর ২য় ও ৩য় টি২০ মিরপুরে ২০ ও ২২ ডিসেম্বর।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন