রবিবার, ২১ অক্টোবর ২০১৮ ০৯:৫৭:২৪ এএম

মাশরাফিদের সাথে সিরিজ হেরে যা বললেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক

খেলাধুলা | রবিবার, ২৯ জুলাই ২০১৮ | ০১:৪৫:৫৪ পিএম

তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ৪৮ রানের জয় দিয়ে শুরু করল বাংলাদেশ। পরের ম্যাচে ৩ রানে জিতে সিরিজে সমতা ফেরায় ক্যারিবিয়ানরা। তাতে শনিবারের শেষ ম্যাচটি অঘোষিত ফাইনালে রূপ নেয়। সেই ফাইনালে স্বাগতিকদের ১৮ রানে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ।প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে তিন শতাধিক রান যোগ করে টাইগাররা। এরপর ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের মাঝখানে তাদের চেপে ধরে বাংলাদেশ।

দিনশেষে বিষয়টি স্বীকার করেছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জ্যাসন হোল্ডার। হোল্ডার বলেন, ‘একটি পরিপূর্ণ ম্যাচ খেলতে আমরা এক প্রকার লড়াই করেছি। আসলে এই মাঠে ৩০০ রান তাড়া করে যেতা সম্ভব ছিল।

তবে ইনিংসের মাঝভাগে আমরা ভালো ব্যাটিং করতে পারিনি। মিডেলেই আমরা মোমেন্টাম হারিয়ে ফেলি। কৃতিত্ব দিব বাংলাদেশকেও।’ সেন্ট কিটসের মাঠটি অন্য মাঠের তুলনায় কিছুটা ছোট। এই মাঠে তিন শতাধিক রান তাড়া করে জেতা সম্ভব। আর এখনকার দিনের ক্রিকেটে ৩০০ রান তাড়া করে জয়ের ভুরি ভুরি নজির রয়েছে। হোল্ডারও তেমনটাই বলেছেন, ‘আসলে এখনকার সময়ে ওয়ানডে ক্রিকেটে ৩০০ রান তাড়া করে জেতা সম্ভব। আমাদের আজ এটা তাড়া করে জেতা উচিত ছিল।

তবে বিশ্বকাপের আগে অনেক কিছু নিয়ে আমাদের কাজ করতে হবে সেটা বুঝতে পারছি। ক্রিস গেইল বরাবরের মতো অসাধারণ খেলেছে। রোভম্যানও ভালো খেলেছে। সিরিজ হারলেও বেশ কিছু ইতিবাচক দিক রয়েছে আমাদের জন্য।’ ৩১ জুলাই এই মাঠেই অনুষ্ঠিত হবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন