বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ ১১:৩০:৫৪ এএম

৮৪৮ রানের মধ্যে ৭৩৪ রানই পাঁচ তারকার!

খেলাধুলা | রবিবার, ২৯ জুলাই ২০১৮ | ০২:৪১:৩৫ পিএম

ওয়েষ্টইন্ডিজের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছে। এই তিন ম্যাচে দুটিতে জিতেছে বাংলাদেশ। জিততে জিততেও হেরেছে একটিতে। বাংলাদেশ সিরিজ জিতেছে এটা অবশ্যই সুখবর। তবে মধ্যেও আপনাকে অবশ্যই চিন্তায় পড়তে হবে যখন আপনি রানের দিকে তাকাবেন।

বাংলাদেশ প্রথম ম্যাচে করেছে ২৭৯ রান। দ্বিতীয় ম্যাচে করেছে ২৬৮ রান। তৃতীয় ম্যাচে করেছে ৩০১ রান। অর্থাৎ তিন ম্যাচে বাংলাদেশের রান ছিল ৮৪৮ রান। এরমধ্যে বাংলাদেশ দলের পাঁচ স্তম্ভ সাকিব, তামিম, মুশফিক, রিয়াদ ও মাশরাফিরই সম্মিলিত রান ছিল ৭৩৪ রান।

নিজেই ভেবে দেখুন, বাংলাদেশ তিন ম্যাচে যেখানে সব মিলিয়ে রান করেছে ৮৪৮ রান যেখানে এই পাঁচ তারকারই অবদান ৭৩৪ রান। বাকি ১১৪ রান এসেছে অন্যান্য তারকার ব্যাট বা অতিরিক্তি খাত থেকে।

অনেকেই বলতে পারে, সাকিব, তামিম, রিয়াদরা এতই ভালো খেলেছে যে অন্য তারকারা সুযোগ পায়নি। সেটাও সত্য। কিন্তু যারা সুযোগ পেয়েছে তারা তো ব্যর্থ। এনামুল, সাব্বিররা নিজেদের প্রমানে চুড়ান্ত ব্যর্থ হয়েছে। সুযোগ পেয়েও কাজে লাগাতে পাড়েনি তারা।

এই সিরিজ জয়টা তাই বাংলাদেশের জন্য যতটা স্বস্তির, ঠিক ততটাই অস্বস্তির। দায়িত্ব নেয়ার মত নতুন কোন তারকা উঠে আসছে না বাংলাদেশ দলে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন