বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ ০৬:১৬:০৫ এএম

কখন হবে বিপিএল? জানিয়েছে বিসিবি

খেলাধুলা | সোমবার, ৩০ জুলাই ২০১৮ | ০৪:৩৬:৫১ পিএম

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বিপিএলের গভর্নিং বডির সভায় ষষ্ঠ আসরের দিনক্ষণ চূড়ান্ত করা হয়। বলা হয়, এবারে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠতম আসর বসবে আগামী ৫ জানুয়ারি। চলবে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

কখন হবে বিপিএল? জানিয়েছে বিসিবি।

২০১৯ সালে জমজমাট এই আসর উপভোগ করবে দেশের ক্রিকেট প্রেমীরা। সাত দল নিয়েই হবে এবারের বিপিএল। প্রতিটি দল ৪ জন পুরনো খেলোয়াড় ধরে রাখতে পারবে। সেটি দেশি বা বিদেশে মিলিয়েই হতে পারে। প্লেয়ার ড্রাফট হবে অক্টোবরে।

আগের আসরের মতো এবারও ঢাকা, চট্টগ্রাম ও সিলেট এই তিন ভেন্যুতে আয়োজিত হবে খেলাগুলো।

সভা শেষে বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য জালাল ইউনুস বলেন, ‘গতবার ৫ বিদেশি ক্রিকেটার খেলতে পারলেও এবার কী হবে এখনও ভাবিনি আমরা। সামনে আবারো বসবো আমরা। তারপর সবকিছু চিন্তা করে সিদ্ধান্ত নেব।’

গত আসরে সাতটি দল অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী দলগুলো হলো রংপুর রাইডার্স, ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, খুলনা টাইটান্স, সিলেট সিক্সার্স, রাজশাহী কিংস ও চিটাগং ভাইকিংস।

২০১২ সালে অনুষ্ঠিত বিপিএলের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল ঢাকা গ্লাডিয়েটরস। ২০১৩ ঢাকা গ্লাডিয়েটরস, ২০১৫ সালে কুমিল্লা ভিক্টোরিয়ান্স, ২০১৬ সালে ঢাকা ডায়নামাইটস।

২০১৭ সালে অনুষ্ঠিত বিপিএলের পঞ্চম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দল রংপুর রাইডার্স। যদিও বিপিএলে এখন পর্যন্ত যে পাঁচটি আসর অনুষ্ঠিত হয়েছে তার মধ্যে চারবারই অধিনায়ক হিসাবে শিরোপা জিতেছেন মাশরাফি বিন মুর্তজা। ২০১২, ২০১৩, ২০১৫ ও ২০১৭ সালের আসরে চ্যাম্পিয়ন দলের অধিনায়ক ছিলেন মাশরাফি বিন মুর্তজা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন