সোমবার, ২২ অক্টোবর ২০১৮ ০৬:৩০:০১ পিএম

টি-টোয়েন্টিতে গেইলকে পাচ্ছে না বাংলাদেশ

খেলাধুলা | মঙ্গলবার, ৩১ জুলাই ২০১৮ | ০২:৪৮:৫৪ পিএম

ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলেন না বলে টেস্ট দলে জায়গা হয় না। মাঝে বেশ কিছুদিন ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলের বাইরে ছিলেন। ক্যারিবিয়ান প্রিমিয়র লিগসহ বিশ্বজুড়ে ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট খেলে বেড়ানো ক্রিস গেইলকে সচরাচর ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে সংক্ষিপ্ত ফর্ম্যাটেই দেখতে পাওয়া যায়।

এরকম টি-টোয়েন্টি বিশেষজ্ঞ ক্রিস গেইল বাদ পড়লেন ওয়েস্ট ইন্ডিজের টি-২০ দল থেকে। বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন ঘোষিত ১৩ জনের ক্যারিবিয়ান দলে নাম নাম নেই গেইলের।

লর্ডসে বিশ্ব একাদশের বিরুদ্ধে শেষবার ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-২০ ক্রিকেটে প্রতিনিধিত্ব করেন গেইল। মাঝে গ্লোবাল টি-২০ কানাডায় গোটা দু’য়েক হাফসেঞ্চুরি করেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে সদস্য সমাপ্ত তিন ম্যাচের একদিনের সিরিজে গেইলের ব্যক্তিগত সংগ্রহ ছিল যথাক্রমে ৪০, ২৯ ও ৭৩। এর পরেও বাংলাদেশের বিরুদ্ধে টি-২০ সিরিজে জায়গা হল না তার।

ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের তরফে গেইলকে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানানো হলেও বাংলাদেশের বিরুদ্ধে একদিনের সিরিজে প্রভাবশালী ব্যাটিং করতে না পারাতেই ক্যারিবিয়ান দৈত্যকে সংক্ষিপ্ত ফর্ম্যাটের দল থেকে ছেঁটে ফেলা হল বলে মনে করা হচ্ছে।

গেইলকে বাইরে রাখা হলেও দলে ফেরানো হয়েছে অভিজ্ঞ মার্লন স্যামুয়েলসকে। চোট জন্য একদিনের সিরিজ খেলতে পারেননি তিনি। এছাড়া দলে নেওয়া হয়েছে পেসার কটরেল ও ব্যাটসম্যান ওয়াল্টনকে। গ্লোবাল টি-২০ কানাডায় দুই ক্রিকেটারই নজরকাড়া পারফরম্যান্স করেছেন। কটরেল টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারি এবং ওয়াল্টন একজোড়া হাফসেঞ্চুরি করেছেন। বাদ পড়েছেন রায়াদ এমরিত।

ওয়েস্ট ইন্ডিজের টি-২০ দল

কার্লোস ব্রাথওয়েট (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, শেল্ডন কটরেল, আন্দ্রে ফ্লেচার, এভিন লুইস, অ্যাশলে নার্স, কীমো পল, রোভম্যান পাওয়েল, দীনেশ রামদিন, আন্দ্রে রাসেল, মার্লন স্যামুয়েলস, চাডউইক ওয়াল্টন ও কেসরিক উইলিয়ামস।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন