সোমবার, ২০ জানুয়ারী ২০২০ ১০:৪৮:৪৯ এএম

কিশোরগঞ্জে ট্রলারডুবি, মা-ছেলেসহ তিনজনের মৃত্যু

বিবিধ | রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯ | ০৮:২১:০৯ এএম

কিশোরগঞ্জের হাওর-অধ্যুষিত ইটনা উপজেলায় ইঞ্জিনচালিত ট্রলার ডুবে মা-ছেলেসহ তিনজন মারা গেছেন। উপজেলার বর্শিকুড়া বাজার ঘাটের পাশে আজ শনিবার বিকেলে এ দুর্ঘটনা ঘটে।
মারা যাওয়া ব্যক্তিরা হলেন ইটনা উপজেলার শিমলা উত্তরপাড়া গ্রামের বাবুল মিয়ার স্ত্রী মোছা. ইয়াসমিন আক্তার (৩০), তাঁর সাত বছরের ছেলে ইয়াসিন মিয়া ও গন্ধবপুর পূর্বপাড়া গ্রামের জব্বার মিয়ার স্ত্রী মোছা. আছিয়া খাতুন (৬০)। এ ছাড়া জায়েদা খাতুন (৩০) নামের আরেক যাত্রীকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার বেলা সাড়ে তিনটার দিকে যাত্রীবাহী একটি ইঞ্জিনচালিত ট্রলার ২৫ থেকে ৩০ জন যাত্রী নিয়ে তাড়াইল উপজেলা নৌকাঘাট থেকে ইটনার রায়টুটীর দিকে যাত্রা করে। পথে ইটনার চৌগাংগা ঘাটে ট্রলারটিতে বেশ কিছু বাঁশ তোলা হয়। ইটনা বর্শিকুড়া বাজার ঘাটে যাত্রী ওঠানো-নামানো করার সময় বাঁশের অতিরিক্ত বোঝাইয়ের কারণে ট্রলারটি ডুবে যায়। এতে ট্রলারের ছাদে থাকা যাত্রীরা সাঁতরে তীরে পৌঁছাতে পারলেও ভেতরে থাকা কয়েকজন যাত্রী ট্রলারের ভেতরে আটকে যান। পরে স্থানীয় লোকজন ট্রলারটির ছাদ কেটে মা-ছেলের লাশ উদ্ধার করেন। গুরুতর আহত অবস্থায় আছিয়া খাতুনকে হাসপাতালে নেওয়ার পথে তিনিও মারা যান।

ইটনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মুর্শেদ জামান  বলেন, ট্রলারটিতে যাত্রী বেশি ছিল না। কিন্তু বাঁশের অতিরিক্ত বোঝাইয়ের কারণে ট্রলারটি ডুবে গেছে। এ ব্যাপারে তদন্তের পর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন