সোমবার, ২০ নভেম্বর ২০১৭ ১১:২৭:৫১ পিএম

দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় প্রায় ৫ কিলোমিটার এলাকা জুড়ে দীর্ঘ যানযট দুর্ভোগে যাত্রীরা

জেলার খবর | রাজবাড়ী | শনিবার, ১০ সেপ্টেম্বর ২০১৬ | ১১:৫৫:০৮ এএম

দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় প্রায় ৫ কিলোমিটার এলাকা জুড়ে দীর্ঘ যানযট দেখা দিয়েছে। এতে পারাপারের অপেক্ষায় অাটকা পড়েছে শতশত যানবাহন। দুর্ভোগে পড়েছে ঘরমুখী যাত্রীরা।
শনিবার সকাল ১০টার দিকে দেখা যায় ঢাকা-খুলনা মহাসড়কের রাজবাড়ী দৌলতদিয়া প্রান্তের দৌলতদিয়া ফেরিঘাট এলাকা থেকে পৌর জামতলা পর্যন্ত দীর্ঘ যানবাহনের সারি। এতে যাত্রীবাহী বাসের সংখ্যা বেশি হলেও বাসগুলোতে যাত্রী তেমন চোখে পড়েনি। জানা গেছে বাস থেকে নেমে রিকশা ও অটোরিকশায় করে যাত্রীরা ঘাটে যাচ্ছে। 
তবে কুরবানির গরুবাহী ও পণ্যবাহী ট্রাকের সিরিয়াল রয়েছে। ঘাটে অব্যবস্থাপনা অার সঠিক তদারকির অভাবকে এর জন্য দায়ী করছেন যাত্রী ও চালকরা।
জানা গেছে, যানজট নিরসনে জেলা পুলিশ সুপারের নির্দেশে অাইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরলশভাবে কাজ করে যাচ্ছে। তাছাড়া যানজট কমাতে গোয়ালন্দ উপজেলা ভূমি অফিস কার্যালয়ের সামনের মাঠে বাস রাখতে দেখা গেছে।
এদিকে, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়ায় দীর্ঘ এক মাসের ভাঙনে ফেরিঘাটের অচলাবস্থা কাটিয়ে উঠতে পারছে না কতৃপক্ষ। তারা ভাঙন কবলিত ঘাট মেরামত করলেও পরক্ষণেই তা নদীর স্রোত আর ঘূর্ণনের কারণে অাবার ভেঙে যাচ্ছে। 
বিঅাইডব্লিউটিসি কর্তৃপক্ষের দাবি ঘাটে পর্যাপ্ত ফেরি অাছে। কিন্তু স্রোতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে এবং পারাপারে দ্বিগুন সময় লাগছে।
এদিকে, দৌলতদিয়া ঘাট পরিদর্শনে কিছু সময়ের মধ্যে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের অাসার কথা রয়েছে বলেও জানা যায়।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন