বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ ১২:২৭:২৪ এএম

পানির ট্যাংকের ভেতরে ঢুকেও রক্ষা পেলেন না শ্রমিক

জেলার খবর | গাজীপুর | শনিবার, ১০ সেপ্টেম্বর ২০১৬ | ০৩:৪৯:৪৭ পিএম

পানির ট্যাংকের ভেতরে ঢুকেও রক্ষা পেলেন না এক শ্রমিক। প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিসের কর্মীরা জানায়, বয়লার বিস্ফোরণে ঘটনায় আগুন ধরে গেলে কয়েকজন শ্রমিক পানির ট্যাংকের ভেতরে প্রবেশ করেন। সেখানে গরম পানিতে দগ্ধ হয়ে এক শ্রমিক নিহত হন।
টঙ্গীর ট্যাম্পাকো কারখানায় যখন বয়লার বিস্ফোরণ হয় তখন কারখানার ভেতরে কর্মরত শ্রমিকরা কাঁচের জানালা দিয়ে হাতের ইশারা করে ও ‘বাঁচাও বাঁচাও’  চিৎকার করে সাহায্য চেয়েছিল। তাদের চিৎকার শুনে বাইরে বের হন আশপাশের বাসার কয়েকজন। কারখানার পাশের বাসিন্দা সালেহা বেগম শনিবার দুপুরে এই তথ্য জানান। 
সালেহা বেগম বলেন, ‘ভোরবেলা তখনও কেউ ঘুম থেকে ওঠেনি। হঠাৎ বিস্ফোরণ। বাইরে বের হয়ে দেখি সব সময় যে বড় লোহার পাইপটি দিয়ে ধোঁয়া উড়তে দেখা যায় সেটা ফেটে উড়ে উড়ে পাশের সব বাড়িতে গিয়ে পড়ছে। তিনতলা, চারতলায় ছেলেরা জানালার পাশে এসে চিৎকার করছিল ‘বাঁচাও বাঁচাও’।’
প্রসঙ্গত, শনিবার ভোরে গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্প এলাকায় ট্যাম্পাকো লিমিটেড কারখানায় বয়লার বিস্ফোরণ হয়। এতে দগ্ধ হয়ে অন্তত ২১ জন নিহত হয়েছেন। আহত অর্ধশতাধিক। এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে পারে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শী এবং হাসপাতাল ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন