শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ ০৪:১০:৫৩ পিএম

মামলাবাজের অপর নাম আ.লীগ:নজরুল ইসলাম (ভিডিওসহ)

ডেটঃ ২৭-১১-২০১৬

আওয়ামী লীগ সরকারকে মামলাবাজ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে দেশনেত্রী ফোরাম কর্তৃক আয়োজিত খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা ও গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের দাবিকে এক প্রতিবাদ সভায় তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার নয়, এ দলের যত নেতাকর্মী আছে সবাই মামলাবাজ। আওয়ামী লীগের কিছু নেতা আছে যাদের কাজই হচ্ছে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া।

খালেদা জিয়ার মামলার কথা উল্লেখ করে তিনি বলেন, সরকার বিএনপিকে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বি মনে করে না, তারা বিএনপিকে শত্রু মনে করে। এর জন্যই খালেদা জিয়া, তারেক রহমানসহ বিএনপির সকল নেতাকর্মীদের বিরুদ্ধে এতো মামলা দেওয়া হচ্ছে।

দেশের গণতন্ত্র এখন প্রায় মৃত মন্তব্য করে তিনি বলেন, বাকশাল থেকে জিয়াউর রহমান গণতন্ত্র উদ্ধার করেছিল, এরশাদের কাছ থেকেও আন্দোলন করে গণতন্ত্র উদ্ধার করা হয়েছিল বর্তমান সময়েও গণতন্ত্র প্রায় মৃত। বাকশাল করা হয়েছিল আইনের মাধ্যমে। কিন্তু এখন গণতন্ত্র হত্যা করা হচ্ছে আইনের লোকদের ব্যবহার করে। রাষ্ট্রের প্রতিষ্ঠানকে দলীয় করণের মাধ্যমে। এমনকি নির্বাচন কমিশনকে নিজেদের আজ্ঞা বহে পরিনত করেছে আওয়ামী লীগ বলেও জানান তিনি।

রোহিঙ্গাদের উপর অত্যাচারের কথা স্মরন করে তিনি বলেন, মায়ানমারের রোহিঙ্গাদের উপর অনেক দিন ধরেই অত্যাচার হচ্ছে। সারা দেশের মানুষ দেখছে। কোনো সংস্থায় কিছু বলছে না। এমনকি আমাদের দেশের সরকার এবং সরকার সমর্থীত কিছু বুদ্ধিজীবি আছে যারা একটুতেই লাফালাফি করে তারাও কিছু বলছে না।

তবে সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, যারা মায়ানমার থেকে জীবন বাঁচিয়ে এদেশে আসছে মানবিক দিক বিবেচনা করে তাদের আশ্রয় দেওয়া হোক। পরবর্তীতে জাতিসংঘের সাহায্য নিয়ে কুটনৈতিক সম্পর্কের মাধ্যমে তাদের মায়ানমারে ফিরিয়ে দেওয়ার আহ্বান জানান।

একে এম বশিরউদ্দিনের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান, নির্বাহী সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন

শেয়ার