শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ ০২:৪৬:২৫ পিএম

মানুষ মনে করে এদেশে ভোট হবে না:গোলাম মাওলা (ভিডিওসহ)

ডেটঃ ২৪-১১-২০১৬

নির্বাচনের উপর এখন আর মানুষের কোনো বিশ্বাস বা আস্থা নেই বলে মন্তব্য করেছে সাবেক এমপি গোলাম মাওলা রনি।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে আদর্শ নাগরিক আন্দোলন কর্তৃক গোল টেবিল বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন থেকে জাতীয় নির্বাচন সম্পর্কে কারো কোনো মনবল নেই। দেশের মানুষ মনে করে এদেশে আর কোনো ভোট হবে না। প্রধানমন্ত্রীর নির্দেশে রাষ্ট্রতে যারা ক্ষমতায় থাকবে তারাই ভোট কেটে নিবে। মানুষের মধ্যে যে বৈকল্য সৃষ্টি হয়েছে এতে করে সুষ্ঠু নির্বাচন চিন্তা করা যায় না।

তিনি বলেন, যারা প্রধান নির্বাচন কমিশন হবেন তাদের প্রতি মানুষের আস্থা থাকতে হবে। আর আস্থা তৈরি করবে যারা তাদের নিয়োগ দিবে। আমাদের দেশে অনেক মানুষ আছে যাদের কথাবার্তা, চিন্তা-ভাবনা, শিক্ষা-দিক্ষা, কর্মকান্ড নিয়ে এখনো কোনো প্রশ্ন বিদ্ধ হয়নি।

কিন্তু একবার ডান পকেটে, একবার বাম পকেটে, একবার পিছনের পকেটে রাখা যায় আবার এমন বৃদ্ধ আছে যাদের যারা সকালে কবরের চিন্তা করে বিকালে সিংহাসনে বসার চিন্তা করে এমন লোক দিয়ে হবে না। বয়স্ক হোক কিন্তু তার ভিতরে তারণ্য থাকতে হবে, জাতিকে নতুন কিছু দেওয়ার থাকতে হবে।

রাজনৈতিক আলোচনা সম্পর্কে তিনি বলেন, রাজনীতিতে প্রতিপক্ষের সাথে আলোচনা করা রাজনৈতিক আর্ট। প্রধাননির্বাচন কমিশন নিয়োগ নিয়ে সরকার তার প্রতিপক্ষের সাথে আলোচনা করলে রাজনৈতিক যে ক্ষোভ আছে এটা অনেকাংশেই কেটে যাবে। জিত করার মধ্যে, অপরকে খোটা দেওয়ার মধ্যে প্রতিপক্ষকে ঘায়েল করার মধ্যে গণতন্ত্র নিহিত নেই বলে জানান তিনি।
মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, বিকল্প ধারার প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্টপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী, ড. জাফরুল্লাহ চৌধুরী, নাগরিক ফোরামের চেয়ারম্যান আব্দুল্লাহহিল মাসুদ প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন

শেয়ার