শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯ ০৩:১১:৫৭ পিএম

ক্ষমতার জন্য খালেদাকে আন্দোলনে আসতে হবে: জাফরুল্লাহ (ভিডিওসহ)

ডেটঃ ২৪-১১-২০১৬

শুধুমাত্র বক্তব্য দিয়ে ঘরে বসে থাকলেই বিএনপিকে কেউ ক্ষমতায় বসিয়ে দেবেনা বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী। ক্ষমতার জন্য খালেদা জিয়াকে রাজপথে আন্দোলনে নামার পরামর্শ দেন তিনি।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে আদর্শ নাগরিক আন্দোলন কর্তৃক গোল টেবিল বৈঠকে তিনি এ কথা জানান।

জাফরুল্লাহ বলেন, বক্তৃতা দিয়েই খালাস হওয়া সম্ভব নয়। ঘরে বসে কালো কাপড় মুখে দিয়ে থাকলে কেউ এসে খালেদা জিয়াকে কেউ ক্ষমতা দিয়ে যাবে না। সন্তান না কাদলে মা দুধও দেয় না। তেমনি আন্দোলন না করলে মুক্তি পাওয়াও সম্ভব নয়। আর খালেদা ক্ষমতায় না আসলে তারেক রহমনকে বিদেশেই থাকতে হবে। একসময় দেখা যাবে তারেক তার বউ এর টাকায় চলছে।

রোহিঙ্গাদের সম্পর্কে তিনি বলেন, আজকে রোহিঙ্গাদের না করলে আমরা নিজেরাই মানবতা বিরোধী কাজ করছি। তাদের জন্য আমাদের দরজা খুলে দিতে হবে। তবে সর্বোচ্চ যাতে বিচরন না করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে।কক্সবাজার এলাকার পরিত্যক্ত এলাকা গুলোকে তাদের জন্য বরাদ্দ দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

নির্বাচনে সেনাবাহিনী নামানো প্রসঙ্গ তুলে তিনি বলেন, সেনাবাহানী আমাদের রাষ্ট্রিয় বাহিনী। রাষ্ট্রে এতো জাতীয় কাজে তাদের নামালে দোষ কি। তারা যদি বিদেশে শান্তি প্রতিষ্ঠা করতে যেতে পারে তবে দেশে নিরপেক্ষ নির্বাচন প্রতিষ্ঠায় ভূমিকা রাখরে সমস্যা কোথায়।
বিএনপির সাথে জামাদের সম্পৃক্ততা নিয়ে তিনি বলেন, সরকার আইন করে কেন জামাতের রাজনীতি বাতিল করছে না। কেন জামাতের সম্পত্তির খোজ নিতেছে না।

আমাদের দেশে মেগা লুটপাট, মেগা দুর্নীতি হচ্ছে বলেও জানান তিনি। লুটপাটের অংশীদার হিসেবে বাংলাদেশে সালমান এফ রহমান এবং বিদেশে নাম উল্লেখ না করে ইঙ্গিত করে প্রধানমন্ত্রীর সন্তানকে বুঝায়।

মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, বিকল্প ধারার প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্টপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী, সাবেক এমপি গোলাম মাওলানা রনি, নাগরিক ফোরামের চেয়ারম্যান আব্দুল্লাহহিল মাসুদ প্রমুখ।

খবরটি গুরুত্বপূর্ণ মনে হলে পেজে লাইক দিয়ে সাথে থাকুন

শেয়ার